শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
‘অনেকদিনের ইচ্ছে ছিলো সিলেটের মাঠে খেলবো’

‘অনেকদিনের ইচ্ছে ছিলো সিলেটের মাঠে খেলবো’

স্পোর্টস ডেস্ক:: একসময় তিনিই ছিলেন সিলেটে ক্রিকেটের বড় বিজ্ঞাপন। রাজিন সালেহ আর তাপস বৈশ্যও তখন জাতীয় দলের ছিলেন। তবে তারকা খ্যাতিতে অলক কাপালিই ছিলেন এগিয়ে। প্রতিভা আর ব্যাটিংশৈলীতে বোদ্ধাদের পছন্দের ছিলেন অলক। সিলেটের মাঠ তখনও আন্তর্জাতিক অঙ্গনে পা দেয়নি। সিলেটের দর্শকদের কাছে জাতীয় দলের তারকারা তখনও দূরের তারা। তাই অলক-রাজিন-তাপসরা এখানকার দর্শকদের কাছে রীতিমত মহাতরকা।

ঘরের মাঠে আন্তর্জাতিক ম্যাচ হচ্ছে। টেস্ট ক্রিকেটও হচ্ছে। কিন্তু ‘জগতের এই আন্দযজ্ঞে’  পাশের বাড়ির অলকদের ঠাঁই নেই। আইসিএল কান্ডের পর থেকেই জাতীয় দলে অচ্যুত একসময়ের মিডল অর্ডারের এই ভরসা। এরপর নব নব প্রতিভার আভির্ভাবে দলে আর ফেরা হয়নি। ফলে ঘরের মাঠই অলকের কাছে এখন অনেক দূরের, অনেক আরাধ্য।

একই অবস্থা রাজিন আর তাপসেরও। রাজিন তো বাড়ির পাশের মাঠে খেলার আশা ছেড়ে এবারের জাতীয় লীগ থেকেই অবসরের ঘোষণা দিয়েছেন। আর মনের দুঃখে তাপস পাড়ি জমিয়েছেন আমেরিকায়। কেবল অলকই এখন পর্যন্ত টিকে আছেন। যেমন থাকেন ব্যাটিংয়ে। সহযোদ্ধাদের আশা যাওয়ার মাঝেও একপাশে অবিচল।

জাতীয় দলের হয়ে সিলেটের মাঠে নামা হয়নি। জাতীয় দলে ফেরাও যে সহজ নয়, তা জানেন নিজেও। তবে এবার সুযোগ করে দিয়েছে বিপিএল। তাও একেবারে সিলেটের নামযুক্ত দলের হয়ে। ফলে উচ্ছ্বসিত অলক। আবেগ না লুকিয়েই রোববার অনুশীলন শেষে সাংবাদিকদের বলেন, অনেকদিনের ইচ্ছ্ ছিলো সিলেটের মাঠে খেলবো। এটি আমার হোম গ্রাউন্ড। সেই ইচ্ছা এবার পুরণ হতে যাচ্ছে।

তবে এতে বাড়তি কোনো চাপ কাজ করবে না জানিয়ে অলক বলেন, দর্শকদের সমর্থন বরং বাড়তি প্রেরণা জোগাবে।

সিলেটের তারকা হলেও সিলেট সিক্সার্সে এবারই প্রথম অর্ন্তভ’ক্ত হয়েছেন অলক। তবে তিন ম্যাচের মধ্যে দুই ম্যাচ হেরে গিয়ে অরেকটা ব্যকফুটে থেকেই ঘরে ফিরেছে সিলেট সিক্সার্স। তবে অলক মনে করেন সিলেটের মাঠে কামব্যাক করবে সিক্সার্স।

টেস্টে বাংলাদেশের হয়ে প্রথম হ্যাট্রিকধারী অলক বলেন, আমাদের টিমস্প্রিরিট ভালো। দলের সবাই হান্ড্রেন্ড পার্সেন্ট দিতে পারলে আমরা ঘুরে দাঁড়াতে পারাতে পারবো। আমরা ম্যাচ বাই ম্যাচ ফেলতে চেষ্টা করবো।

সিলেট নগরীর লাক্কাতুরায় নির্মিত সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন হয় ২০১৪ সালে। গত নভেম্বরেই টেস্ট আঙ্গিনায় পা রাখে চা বাগান আর টিলা ঘেরা দৃষ্টিনন্দন এ স্টেডিয়াম। আজ থেকে এই মাঠে শুরু হচ্ছে বিপিএলের আসর।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com